শিরোনাম:

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড

inb আগস্ট ০৭, ২০২১


বেসরকারী খাতে বীমা ব্যবসা পরিচালনার জন্য ১৭ ডিসেম্বর, ১৯৮৬ ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর যাত্রা শুরু হয়। তারপর থেকে, এটি শুধুমাত্র একটি অগ্রযাত্রা।

১৯৮০ এর দশকের মাঝামাঝি সময়ে সরকার বেসরকারী খাতে বীমা ব্যবসা পরিচালনার অনুমতি দেয়ায় কোম্পানীটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক মরহুম শাফাত আহমেদ চৌধুরীর বিচক্ষণ নেতৃত্বে আবির্ভূত হয়। কোম্পানীর অনুমোদিত মিশন ছিল বীমার সুবিধা জনসাধারণের ঘরে ঘরে পৌঁছে দেওয়া এবং এটি বিনিয়োগের একটি নিরাপদ এবং লাভজনক মাধ্যম হিসাবে প্রতিষ্ঠা করা। সেই লক্ষে ডেল্টা লাইফ তার কার্যক্রম শুরু করে দেশের হাজার হাজার মানুষের বিশ্বাস এবং আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

ঐতিহ্যবাহী এবং উদ্ভাবনী নীতির সংমিশ্রণের মাধ্যমে ডেল্টা লাইফ তার কার্যক্রম পরিচালনা ও প্রসারিত করেছে। সাধারণ জীবন, গোষ্ঠী এবং স্বাস্থ্য বীমা ছাড়াও, গ্রামীণ জনগণের মধ্যে গণ গ্রামীণ বীমা একটি অত্যন্ত জনপ্রিয় প্রকল্প।

উল্লেখ্য, ডেল্টা লাইফ বাংলাদেশে প্রথমবারের মতো মাইক্রো ইন্স্যুরেন্স স্কিম চালু করেছে। গণ গ্রামীণ বীমা দেশে এবং বিদেশে অত্যন্ত প্রশংসিত এবং জীবন বীমার ক্ষেত্রে একটি নতুন দ্বার খুলেছে। এছাড়াও, বাংলাদেশে বীমা জনপ্রিয় করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে ডেল্টা লাইফ। ডেল্টা লাইফ সমাজের বিভিন্ন স্তরের মানুষের চাহিদা পূরণে বিভিন্ন ধরণের বীমা সেবা প্রদান করে। কোম্পানীর পরিষেবাগুলি সঞ্চয়ের সাথে ঐতিহ্যগত বীমা কভারেজ প্রদান করে: সাধারণ জীবন, গণ-গ্রামীণ বীমা, গোষ্ঠী এবং স্বাস্থ্য বীমা। ডেল্টা লাইফ সারা দেশে ১০০০ এর অধিক অফিসের মাধ্যমে তার কার্যক্রম পরিচালনা করছে; এবং প্রায় ২০,০০০ বীমা কর্মী জনগণের দ্বারপ্রান্তে সেবা নিচ্ছে।